• দুপুর ১২:০৮ মিনিট সোমবার
  • ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
জঙ্গি, সন্ত্রাস, মাদক ও ইভটিজিং এর ভয়াবহতা সর্ম্পকে শিক্ষার্থীদের পাঠদান করতে হবে. জেলা প্রশাসক মোঃ জসিমউদ্দিন

জঙ্গি, সন্ত্রাস, মাদক ও ইভটিজিং এর ভয়াবহতা সর্ম্পকে শিক্ষার্থীদের পাঠদান করতে হবে. জেলা প্রশাসক মোঃ জসিমউদ্দিন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোঃ জসিমউদ্দিন বলছেন, পুথিঁগত জ্ঞান নয় উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্টানগুলোতে পাঠ্য পুস্তকের পাশাপাশি শিক্ষার্থীদের জঙ্গি, সন্ত্রাস, মাদক, ইভজিটিংয়ের ভয়াবহতা সর্ম্পকে শিক্ষার্থীদের পাঠদান করতে হবে। তাহলে শিক্ষার্থীরা পাঠ্যপুস্তকের পাশাপাশি বাহ্যিক বিষয়ে জ্ঞান লাভ করতে পারবে। মঙ্গলবার সকালে জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, আমরা দেশের বিভিন্ন সমস্যা নিয়ে পোষ্টার বিজ্ঞাপন ও লিফলেট বিলি করে গনসচেতনা তৈরী করি। এতে আমাদের বিপুল পরিমান অর্থ ও সময় ব্যয় হয়। কিন্তু আমরা যদি এসব বিজ্ঞাপনের পাশাপাশি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের দেশের বিভিন্ন সমস্যা সামাজিক ও রাজনৈতিক বিষয়গুলো তুলে ধরি তাহলে সহজেই জনগনের মধ্যে সচেতনা চলে আসবে। কারণ একজন শিক্ষার্থী একটি পরিবারের সদস্য। সেই শিক্ষার্থী যদি বিদ্যালয় থেকে শেখা বিষয়টি পরিবারের মধ্যে গিয়ে আলোচনা করে তাহলে পুরো পরিবার ঔই বিষয়টি সর্ম্পকে অবগত হবে। এতে জাতি ও দেশ এগিয়ে যাবে। বিশেষ করে পদ্মাসেতু বানাতে মানুষের মাথা লাগবে এ রকম একটি গুজব দেশকে অস্থিতিশীল করে তুলে ছিলো। এক শ্রেনীর স্বাধীনতা বিরোধী অপশক্তি দেশে অরাজকতা ও সরকারের উন্নয়নকে বাঁধাগ্রস্ত করতে গুজব ছড়িয়ে বেশ কয়েকজন নিরিহ মানুষকে পিটিয়ে হত্যা করেছে। এসব বিষয় আমাদের বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের বুঝাতে হবে যাতে তারা কোন গুজবে কান না দেয়।এছাড়া বর্তমানে আমাদের দেশে সবচেয়ে বড় সমস্যা হলো ডেঙ্গু জ্বর। এতে আক্রান্ত হয়ে সকল পেশা শ্রেণীর লোক মৃত্যু বরন করছে। এ ডেঙ্গু জ্বর থেকে বাঁচতে হলে প্রত্যেকটি বাড়ীতে গনসচেতনা তৈরী করতে হবে। সেজন্য শিক্ষার্থীদের ডেঙ্গুর জ্বরের কারণ ও প্রতিকার সম্পকে ক্লাসে ক্লাসে শিক্ষার্থীদের জ্ঞানদান করতে হবে।এ সময় তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে প্রত্যেকটি বিদ্যালয়ে জাতীয় পতাকা অর্ধনির্মিত রাখতে হবে এবং প্রত্যেক ক্লাসে শিক্ষার্থীদের ১৫ আগষ্টের নির্মম ইতিহাস তুলে ধরতে হবে। পরে তিনি ইসলামী ফাউন্ডেশনের আলেমদের নিয়ে একটি সভা করেন। সেখানে তিনি আলেমদের উদ্দেশ্যে বলেন, আগামী ১৫ আগষ্ট আপনারা প্রত্যেকটি মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের আত্মার মাগফেরাতের জন্য দোয়ার ব্যবস্থা করবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হালিমা সুলতানা হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান, কৃষি কর্মকর্তা মনিরা আক্তার, সমাজ সেবা কর্মকর্তাা সাকিবা সুলতানা, প্রকৌশলী আলী হায়দার খাঁন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র বিশ্বাস ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমূখ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution